ঢাকা,মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

এলাকাজুড়ে শোকের ছায়া 

চকরিয়ায় পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই বোনের মর্মান্তিক মৃত্যু 

কক্সবাজারের চকরিয়ায় বাড়ির পাশে পুকুরে  গোসল করতে নেমে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু হয়েছে। এসময় অপর ভাই গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। তাকে উদ্ধার করে প্রথমে উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে।
সোমবার  (১৬ সেপ্টেম্বর)  বেলা সাড়ে ১১ টার দিকে চকরিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাহারিয়াঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত দুইজন হলেন, ওই এলাকার জমির উদ্দিনের কন্যা মিফতাহুল জান্নাত (১০) ও নবী হোসেনের কন্যা সানজিদা হোসেন ইমু (৮)। তারা সম্পর্কে চাচাতো বোন। একইভাবে নবী হোসেনের শিশু
ছেলে আহাদুজ্জামান (৬) পুকুরে ডুবে গুরুতর অসুস্থ হয়ে পড়ে।
একসঙ্গে একই পরিবারের দুই শিশুর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহত শিশুদের পরিবার সদস্যরা শোকে বিহ্বল হয়ে পড়েছেন।
চকরিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর ফোরকানুল ইসলাম তিতু বলেন, প্রতিদিনের মতো তিন ভাইবোন মিলে বাড়ির পাশে পুকুরে গোসল করতে নামে। এক পর্যায়ে নবী হোসেনের মেয়ে সানজিদা হোসেন ও তার ছোট ভাই আসাদুজ্জামান পুকুরের পানিতে ডুবে যেতে দেখে তাদের বাচাঁতে চাচাতো বোন মিফতাহুল জান্নাত পুকুরে নেমে পড়ে। এসময় তাদের ডুবে যেতে দেখে শোর চিৎকারে স্থানীয় লোকজন দ্রæত এগিয়ে গিয়ে তিনজনকে উদ্ধার করে উপজেলা সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিসক দুইজনকে মৃত ঘোষণা করেন। অপর শিশু আসাদুজ্জামানকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে।
চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক মো. রিয়াসাদ আজিম সিদ্দিকী বলেন, পুকুরে ডুবে দুই কন্যা শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া অপর শিশু গুরুতর অসুস্থ হয়ে পড়ে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, পরিবারের অনাপত্তিতে নিহত দুই শিশুর বিনা ময়নাতদন্তে দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

পাঠকের মতামত: